মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমূহ

বৈদেশিক কর্মসংস্থানের জন্য নাম নিবন্ধন  :

             বৈদেশিক কর্মসংস্থানের জন্য নাম নিবন্ধন ৬১,৮৬৩ জন (অত্র অফিস এবং ইউডিসিসহ)

            

বৈদেশিক কর্মসংস্থানের জন্য ফিঙ্গার প্রিন্ট গ্রহণ  :

             ১২ জানুয়ারী ১৭ থেকে ৩১ মে ১৮ পর্যন্ত  বৈদেশিক কর্মসংস্থানের জন্য  ৩০,৫৬৮ জনকে ফিঙ্গার প্রিন্ট প্রদান করা হয়।

              মে ১৮ এ  বৈদেশিক কর্মসংস্থানের জন্য  ১৬৪৯ জনকে ফিঙ্গার প্রিন্ট প্রদান করা হয়।

বৈদেশিক কর্মসংস্থান  :                     

             ০১/০১/২০৭৬  সাল  হতে ৩১/০৫/২০১৮ পর্যন্ত  ৭৪৫১৯  জন পুরুষ ও ৫৫৭৬  জন মহিলাসহ  সর্বমোট ৮০,০৯৫   জন কর্মী  বিদেশ গমন করেছেন। 

 

জিটুজি  পদ্ধতিতে  মালয়েশিয়ায়  কর্মী  প্রেরণ :

             জি টু জি পদ্ধতিতে মালয়েশিয়ায় কর্মী পেরনের লক্ষ্যে কুষ্টিয়া জেলার বিভিন্ন তথ্য সেবা কেন্দ্র হতে মোট ২৬,২৪৯ জন নাম নিবন্ধন করে। এর  মধ্যে ১৬৬ জন লটারীর মাধ্যমে নির্বচিত হয় এবং ১২২ জন মালয়েশিয়া গমন করে।

 

 

নারী কর্মী নিবন্ধন :

             জি টু জি পদ্ধতিতে হংকং, সিঙ্গাপুর ও মধ্যপ্রচ্যসহ বিভিন্ন দেশে নারী কর্মী  প্রেরনের লক্ষ্যে কুষ্টিয়া জেলার বিভিন্ন তথ্য সেবা কেন্দ্র  ও জনশক্তি অফিস হতে মোট ৮৪৮ জন নাম নিবন্ধন করে।

 

 

কল্যাণ সংক্রান্ত কার্যক্রম   :

             প্রবাসে মৃত কর্মীর পরিবারের জন্য লাশ পরিবহন ও দাফন, মুত্যুজনিত ক্ষতিপূরন/বকেয়া পাওনা/ সার্ভিস বেনিফিট এবং আর্থিক অনুদান প্রদান বাবদ ৬৩৮টি চেকের মাধ্যমে সর্বমোট ১৩,৪১,১০,৪২১/=(তের কোটি একচল্লিশ লক্ষ দশ হাজার চারশত একুশ) টাকা প্রদান করা হয়েছে।

 

প্রবাসী কর্মীর মেধাবী  সন্তানদের  শিক্ষাবৃত্তি  প্রদান :

             প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান- ১৭টি চেকের মাধ্যমে সর্বমোট ৪,২৯,২০০/= (চার লক্ষ উনত্রিশ হাজার দুইশত ) টাকা প্রদান করা হয়েছে।

 

বিদেশ  গমনেচ্ছুদের  সচেতনতা বৃদ্ধি :

             বিদেশ গমনেচ্ছুদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউপি, উপজেলা ও জেলা পর্যায়ে মাইকিং, বিলবোর্ড স্থাপন, ডিজিটাল ব্যানার স্থাপন, পোষ্টার, ফ্রেষ্টুন বিতরনসহ অন্যান্য কার্যক্রমের মাধ্যমে প্রচারনা অব্যাহত আছে। এছাড়াও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অত্র অফিস কর্তৃক প্রকাশিত “নিরাপদ অভিবাসন নির্দেশিকা-২০১৪”, “নিরাপদ অভিবাসন সহায়িকা-২০১৫”, “নিরাপদ অভিবাসন বুকলেট-২০১৬” ,‘‘ নিরাপদ অভিবাসন সহায়িকা-২০১৭’’ ও মানব পাচার প্রতিরোধ সংক্রান্ত পোষ্টার/হ্যান্ডবিল বিতরন। উপজেলা সমন্বয় সভা, ইউনিয়ন সমন্বয় সভা ও বিভিন্ন এনজিও আয়োজিত সভা, সেমিনার, কর্মশালা ও উঠান বৈঠকে যোগদান, আলোচনা এবং সচেতনতামূলক বিভিন্ন পুস্তক,  লিফলেট ও পোষ্টার বিতরন। ১৮ ডিসেম্বর/১৭ আর্ন্তজাতিক অভিবাসী দিবস উদযাপিত হয় এবং উক্ত অনুষ্ঠানের মাধ্যমে বিদেশ গমনেচ্ছুদের সচেতনতা বৃদ্ধি করা হয়। ১১-১৩ জানুয়ারী ২০১৮ উন্নয়ন মেলায় এবং ২০-২৫ মার্চ সেবা সপ্তাহ পালন উপলক্ষে বিদেশগামী কর্মীদের সচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

প্রবাসীদের উপজেলাভিত্তিক  ডাটাবেজ :

             রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে কুষ্টিয়া জেলার প্রবাসীদের উপজেলা ভিত্তিক ডাটাবেজ তৈরীর কার্যক্রম চলমান রয়েছে।

 

সম্পর্ক  স্থাপন ও উন্নয়ন :

             স্থানীয় প্রশাসন, টিটিসি, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন অফিস, এনজিও এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে সুসম্পর্ক স্থাপন যা অফিসের কার্যক্রমকে প্রসারিত ও জনসচেতনতা বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখছে।

 

তথ্য অধিকার স্বপ্রনোদিত তথ্য প্রকাশ বাস্তবায়ন :

             ওয়েব পোর্টল নিয়মিত আপডেটকরণ

 

জনবান্ধব অফিস ব্যবস্থাপনা :

             জনগনের সেবার মানোন্নয়নে কল্যাণমূখী অফিস ব্যবস্থাপনায় স্বচ্ছতা, সততা এবং জবাবদিহিতা নিশ্চিতকরণ, জনগনের হয়রানী ও ভোগান্তি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও আন্তরিকতার সহিত সেবা প্রদান   

 

অফিস ব্যবস্থাপনার আধুনিকায়ন :

 

             ডিজিটাল-ফাইলিং, ইন্টারনেট, ই-মেইল ও ফেসবুক ব্যবহার নিশ্চিতকরণ, নতুন ফ্যান, ফার্নিচার ক্রয় ও মেরামত, অফিস কক্ষগুলো সুজ্জিতকরণ ও পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিতকরণ, ডট প্রিন্টারের পরিবর্তে ২ টি লেজার প্রিন্টার ক্রয়  ও ব্যবহার, অফিস পরিচালনায় গতিশীলতা আনয়নে ল্যাপটপ ক্রয়, ম্যানুয়াল এর পরিবর্তে ডিজিটাল নেমপ্লেট, সাইনবোর্ড, প্লেকার্ড ও ব্যানার স্থাপন, উপস্থিত সেবা গ্রহীতাদের তাৎক্ষনিক সেবা প্রদান নিশ্চিতকরণ, সিটিজেন চার্টার, বিভিন্ন তথ্য-উপাত্ত ও ছবিসম্মলিত তথ্যকেন্দ্র স্থাপন, অফিসিয়াল নথি ব্যবস্থাপনার উন্নতি সাধন

 

অফিসের ফেজবুক পেজ :

          Distrct Employment & Manpower Office, Kushtia নামে একটি ফেইসবুক পেইজ খোলা হয়েছে যা Dc Kushtia  ফেইসবুক পেইজের সাথে Link রয়েছে। Page টিতে অফিসের কার্যক্রম নিয়মিত Update দেয়া এবং জনগনের যেকোন অভিযোগের তাৎক্ষনিক সমাধান দেয়া হয়।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter